টেক্সটাইল মিলও ৪ঠা এপ্রিল পর্যন্ত বন্ধ

টেক্সটাইল মিলও ৪ঠা এপ্রিল পর্যন্ত বন্ধ

করোনা ভাইরাসের কারণে ঠেকাতে সরকার ২৬শে মার্চ থেকে আগামী ৪ঠা এপ্রিল পর্যন্ত সরকারি-বেসরকারি সব প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করেছে। সরকারি ছুটির সঙ্গে সমন্বয় করে আগামী ৪ঠা এপ্রিল পর্যন্ত বন্ধ থাকবে টেক্সটাইল মিল। এক বিজ্ঞপ্তিতে এ সিদ্ধান্ত জানায় বাংলাদেশ টেক্সটাইল মিল এসোসিয়েশনের (বিটিএমএ) সভাপতি মোহাম্মদ আলী খোকন।
কারখানার মালিকদের উদ্দেশে বিটিএমএ সভাপতি বলেন, করোনা ভাইরাসের সঙ্গে লড়াই করতে এবং জাতিকে এই বিপর্যয় থেকে বাঁচাতে প্রধানমন্ত্রীর গাইড লাইনের সঙ্গে সামঞ্জস্য রেখে বাংলাদেশ টেক্সটাইল মিলস এসোসিয়েশনের সব সদস্য মিলকে তাদের কারখানা বন্ধ রাখার জন্য অনুরোধ করছি।
অন্যদিকে করোনা ভাইরাসের প্রাদুর্ভাব ও জনস্বাস্থ্যের ঝুঁকি বিবেচনায় তৈরি পোশাক কারখানাগুলোও বন্ধ রাখার আহ্বান জানিয়েছে বাংলাদেশ তৈরি পোশাক প্রস্তুত ও রপ্তানিকারক সমিতির (বিজিএমইএ)।
এর আগে শিল্প মন্ত্রণালয়ের পক্ষ থেকে বলা হয়, করোনা ভাইরাসের বিস্তার ঠেকাতে ২৬শে মার্চ থেকে ৪ঠা এপ্রিল পর্যন্ত সরকারি-বেসরকারি সব প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করেছে সরকার। তবে এ সময় খাদ্যপণ্য, ওষুধসহ নিত্যপ্রয়োজনীয় পণ্য উৎপাদনের শিল্প কারখানা খোলা থাকবে। এজন্য অবশ্যই করোনা সংক্রমণের ঝুঁকি এড়াতে শতভাগ সতর্কতামূলক ব্যবস্থা নিশ্চিত করতে হবে।